প্রচ্ছদ

রোটারী কাব অব জালালাবাদের উদ্যোগ ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের বিনামূল্যে অপারেশন

১৩ অক্টোবর ২০১৮, ১৭:০৯

সোনালী সিলেট

ডেস্ক প্রতিবেদন
গত ৪ বছর ধরে ঠোঁট কাটা, তালু কাটা ও অন্যান্য জটিল রকমের বিকলাঙ্গ রোগীদের বিনামূল্যে অপারেশন কার্যক্রম পরিচালনা করছে রোটারী কাব অব জালালাবাদ। এবারও এ উদ্যোগ নেওয়া হয়েছে। এবারের ক্যাম্পে আমেরিকা থেকে ২৬ জন বিশ্বমানের প্লাস্টিক সার্জারী টিম সম্পৃর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন। তারা ঠোঁট কাটা, তালু কাটা ও আগুনে পোড়া রোগীদের প্লাস্টিক সার্জারীর মাধ্যমে সম্পৃর্ণ স্বাভাবিক অবস্থায় নিয়ে আসার প্রয়াসে জটিল অপারেশন করবেন।
রোগীরা ১৫ অক্টোবর পর্যন্ত প্রতিদিন টেলিফোনে কিংবা স্বশরীরে উপস্থিত হয়ে সিলেট নগরীর শেখঘাট তেলিহাওরস্থ ‘পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে’ বিনামূল্যে নিবন্ধন করতে হবে।
শনিবার সকাল ১১টায় নগরীর রোটারী কাব অব জালালাবাদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রেসিডেন্ট রোটারী কাব অব জালালাবাদ রোটারীয়ান মাসুদ আহমদ চৌধুরী।
লিখিত বক্তব্যে রোটারীয়ান মাসুদ আহমদ চৌধুরী বলেন, বৃহৎ কর্মসূচিতে বিভিন্ন উন্নত দেশ থেকে আগত স্বোচ্ছাসেবী ডাক্তার ও রোটারীয়ানদের দ্বারা পরিচালিত হয়। মানবতার মহান ব্রত নিয়ে বিগত ১১৩ বছর ধরে পৃথিবীর সর্বএ বিশ্বের বৃহত্তম সেবা সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল বিভিন্নমুখি সমাজসেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্য বিমোচন, শান্তি স্থাপন, বিশুদ্ধ পানীয় জল ও পয়:নিষ্কাশন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট বিপর্যয় মোকাবেলা এবং বিশেষ করে পোলিও নির্মুলে রোটারীর অবদান সর্বজন স্বীকৃত। আন্তর্জাতিক বন্ধুত্ব, পারস্পরিক সমঝোতা ও সৌহার্দ্য বৃদ্ধিতেও রোটারী ইন্টারন্যাশনাল প্রশংসনীয় ভৃমিকায় অবতীর্ণ। স্বাস্থ্য সেবায় রোটারী উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে ঠোঁট কাটা, তালু কাটা ও অন্যান্য জটিল রকমের বিকলাঙ্গ রোগীদের বিনামুল্যে অপারেশন কার্যক্রম পরিচালিত হয়।
তিনি বলেন, ১৬ অক্টোবর বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীবৃন্দ তাদের যন্ত্রপাতি সহকারে আমেরিকা থেকে সিলেট আগমন করিবেন। ২৬ অক্টোবর পর্যন্ত ১০ দিনব্যাপী এই প্লাস্টিক সার্জারী ক্যাম্প পরিচালনার জন্য এই বিশেষজ্ঞ টিম সিলেটে অবস্থান করবেন।
নগরীর পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে এই অপারেশন কার্যক্রম চলবে এবং কার্যক্রম সার্বিক ব্যবস্থাপনায়, সমন¦য় সাধনে, পরিচালনায় ও প্রচারনায় দায়িত্বে রয়েছে রোটারী কাব অব জালালাবাদ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রজেক্ট চেয়ারম্যান পাস্ট প্রেসিডেন্ট শফিক আহমদ বখত, পিডিজি সহিদ আহমদ চৌধুরী, পাস্ট প্রেসিডেন্ট মাহবুব সোবহানী চৌধুরী, প্রেসিডেন্ট ইলেক্ট ইজ্ঞিনিয়ার শোয়েব মতিন, গভর্নর ইলেক্ট প্রিন্সিপাল এম আতাউর রহমান পীর, পাস্ট প্রেসিডেন্ট আব্দুস সাত্তার, কাব সেক্রেটারী তানভীর আহমদ চৌধুরী, সহ সভাপতি বদরুল হক, কাব সদস্য নুরুল আনাম খান ফারুক, কাব সদস্য আবু তালেব মুরাদ এবং কাব সদস্য ইকবাল আহমদ।



সংবাদটি 192 বার পড়া হয়েছে.সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •