প্রচ্ছদ

জামায়াতের ২৫ জনের প্রার্থিতা বাতিলের আবেদন নিষ্পত্তির নির্দেশ

১৮ ডিসেম্বর ২০১৮, ০৮:১২

সোনালী সিলেট

সোনালী সিলেট ডেস্ক ::: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিল বিষয়ে নির্বাচন কমিশনে করা আবেদনটি তিন কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিচারপতি মোহাম্মদ আশরাফুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ এ আদেশ দেন।

তরিকত ফেডারেশনের মহাসচিবসহ কয়েকজন ২৫ জনের প্রার্থিতার বৈধতা নিয়ে সোমবার রিটটি করেন। একই সঙ্গে নির্বাচন কমিশনেও ওই ২৫ জনের প্রার্থিতা বাতিল বিষয়ে পদক্ষেপ নিতে ইসিতে চিঠি দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তানিয়া আমীর। সঙ্গে ছিলেন আইনজীবী ইয়াদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আলামীন সরকার ও সহকারী অ্যাটর্নি জেনারেল নাসিম আহমেদ।

আইনজীবী তানিয়া আমীর জানান, হাই কোর্ট জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ঘোষণা করে রায় দিয়েছিলেন। এর বিরুদ্ধে জামায়াতে ইসলামী আপিল করলেও তার শুনানি করেননি। প্রতারণার আশ্রয় নিয়ে অন্য দলের প্রতীক ও স্বতন্ত্র হয়ে তারা নির্বাচন করছেন। আইনের প্রতিষ্ঠিত রীতি যা প্রত্যক্ষভাবে করা যায় না, তা পরোক্ষভাবেও করা যায় না। এসব যুক্তিতে রিটটি করা হলে আদালত রুলসহ ইসিকে ওই নির্দেশ দিয়েছেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com