প্রচ্ছদ

৬২ রোহিঙ্গা উদ্ধার ও ৫ দালাল আটক, মালয়েশিয়ায় পাচারকালে

১৯ মে ২০১৯, ০৭:২৮

সোনালী সিলেট
৬২ রোহিঙ্গা উদ্ধার ও ৫ দালাল আটক, মালয়েশিয়ায় পাচারকালে

সোনালী সিলেট ডেস্ক ::: কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন ও পেকুয়ার উজানটিয়া ঘাট দিয়ে মালয়েশিয়ায় পাচারের চেষ্টাকালে ৬২ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ ও কোস্টগার্ড। এ সময় পাঁচ দালালকেও আটক করা হয়। শুক্রবার রাতে উদ্ধার হওয়া এসব রোহিঙ্গা শরণার্থীর মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল জানান, গভীর রাতে সাত নারী ও ১০ পুরুষ মালয়েশিয়ায় পাড়ি জমানোর জন্য সাগরতীরে অপেক্ষা করছিলেন। এ গোপন সংবাদের ভিত্তিতে সেন্ট মার্টিন কোস্টগার্ডের একটি দল অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে। এ সময় পাচারে জড়িত থাকায় পাঁচ দালালকে আটক করা হয়। আটক দালালরা কুতুবদিয়া, মহেশখালী ও রামু এলাকার বাসিন্দা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

অন্যদিকে কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া জেটি ঘাট থেকে নারী ও শিশুসহ ৪৫ রোহিঙ্গাকে উদ্ধার করে পুলিশ। দালাল চক্রের একটি দল তাদের মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে জেটি ঘাটে নামিয়ে দিয়ে সটকে পড়েছিল। খবর পেয়ে রাতে পেকুয়া থানার এসআই মকবুলের নেতৃত্বে পুলিশ করিমদাদ মিয়ার জেটি ঘাট থেকে এসব রোহিঙ্গাকে উদ্ধার করে।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, ট্রলারে করে সাগরপথে তারা মালয়েশিয়ায় যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ধাওয়া দিয়ে তাদের আটক করা হয়। এ সময় আরো বেশ কয়েকজন পালিয়ে যায়। তবে ট্রলারটি জব্দ করতে পারিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানিয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হবে বলেও জানান ওসি।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com