প্রচ্ছদ

ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে বিশ্বকাপে গেইলের ছক্কার রেকর্ড

০১ জুন ২০১৯, ০৮:৩১

সোনালী সিলেট
ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে বিশ্বকাপে গেইলের ছক্কার রেকর্ড

সোনালী সিলেট ডেস্ক ::: ২০১৫ বিশ্বকাপেই দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে রেকর্ডটা ভাগাভাগি করে নিয়েছিলেন ক্রিস গেইল। এবার সে রেকর্ডটা এককভাবে নিজের করে নিবেন তা ছিল প্রত্যাশিতই। কারণ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিলিয়ার্স। আর এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই রেকর্ডটি নিজের করে নিয়েছেন ইউনিভার্সাল বস।

প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৫ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। তাই অনেকেই ভেবেছিলেন এ রান হয়তো রয়েসয়ে করবে উইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য কি আর তত্ত্বের কথা মানেন। ইনিংসের চতুর্থ ওভারেই হাসান আলীর বলে টানা দুটি ছক্কা মারেন। তাতেই রেকর্ডটি এককভাবে নিজের হয়ে যায় গেইলের। হাসান আলীর পরের ওভারে আরও একটি ছক্কা মেরেছেন এ ‘দানব’।

সব ধরনের ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গেইলেরই। আন্তর্জাতিক ক্রিকেটে এদিনের ৩ ছক্কাসহ ৫২০টি ছক্কা মেরেছেন এ ক্যারিবিয়ান। ছক্কার রাজা যদি বিশ্বকাপে পিছিয়ে থাকেন তাহলে কি হয়? এদিন সেটা নিজের করে জানিয়ে দিলেন শেষ বিশ্বকাপটা রাঙিয়ে রাখতে চান তিনি।

২০১৫ বিশ্বকাপ শেষে ভিলিয়ার্সের সমান ৩৭টি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার যৌথ মালিক ছিলেন গেইল। এদিনের তিন ছক্কায় তার ছক্কা সংখ্যা হলো ৪০টি।

আর গেইলের ব্যাটিং তাণ্ডবে এদিন কোন অঘটন ঘটেনি। পাকিস্তানের ১০৬ রানের লক্ষ্য তাড়া করে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের। মোহাম্মদ আমিরের আগুন বোলিংয়ে কিছুটা হলেও শঙ্কা ছিল। কারণ নামের পাশে যে আনপ্রেডিক্টেবল তকমা আছে তাদেরও। মাত্র ৩৪ বলে ৫০ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দিয়েছেন গেইল।



সংবাদটি 11 বার পড়া হয়েছে.সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares