প্রচ্ছদ

সিলেট মাতিয়ে কক্সবাজারে বঙ্গবন্ধু কাপ

০৭ অক্টোবর ২০১৮, ১০:১২

সোনালী সিলেট

স্পোর্টস ডেস্ক
সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ ফুটবলে সবচেয়ে বড় আয়োজন বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট। জাতির জনকের নামের এই টুর্নামেন্টে একাধিক দেশ অংশ গ্রহণ করে। এবার যেমন বাংলাদেশ ছাড়াও আরো পাঁচটি দেশ অংশ নিচ্ছে বঙ্গবন্ধু কাপের পঞ্চম আসরে।
বঙ্গবন্ধু কাপের এবারের আসরের গ্র“পপর্বের ছয়টি ম্যাচই হয়েছে সিলেটে। এই কাপের ইতিহাসে এবারই প্রথমবারের মতো পুরো গ্র“পপর্ব হলো সিলেটে।
গ্র“পপর্বের প্রথম ম্যাচে গেল ১ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও লাওস। সেদিন স্টেডিয়ামের পুরো গ্যালারি ছিল উন্মাতাল। অনেকেই টিকেট না পেয়ে মাঠেই ঢুকতে পারেননি।
এরপর ২ অক্টোবর নেপালকে ২-০ গোলে হারায় তাজিকিস্তান। পরদিন ফিলিপাইন ৩-১ গোলে লাওসকে, ৪ অক্টোবর ফিলিস্তিন ২-০ গোলে তাজিকিস্তানকে হারায়। ৫ অক্টোবর বাংলাদেশকে ০-১ গোলে হারায় ফিলিপাইন। গ্র“পপর্বের সবশেষ ম্যাচে কাল শনিবার নেপালকে ১-০ গোলে হারিয়েছে ফিলিস্তিন।
দুটি গ্র“পে বিভক্ত হয়ে এবার অংশগ্রহণ করে ছয়টি দেশ। গ্র“প ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ফিলিস্তিন, রানার্সআপ হয়েছে তাজিকিস্তান। ‘বি’ গ্র“পে চ্যাম্পিয়ন হয়েছে ফিলিপাইন, রানার্সআপ বাংলাদেশ। এই চার দল সেমিফাইনালে লড়বে।
বঙ্গবন্ধু গোল্ড কাপের সিলেট পর্বে মেতে ওঠেছিলেন দর্শকরা। বিশেষ করে বাংলাদেশ ম্যাচ ঘিরে তাদের উন্মাদনা ছিল বেশি। বাংলাদেশের দুটি ম্যাচে স্টেডিয়ামের গ্যালারিতে তিল ধারণের ঠাঁই ছিল না। অন্যান্য ম্যাচগুলোতেও হাজার কয়েক দর্শক ছিলেন গ্যালারিতে।
সিলেট মাতিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ এখন কক্সবাজারে। সেখানে ৯ ও ১০ অক্টোবর সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে। পরে ঢাকায় ১২ অক্টোবর হবে ফাইনাল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com