প্রচ্ছদ

মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ, বিক্ষোভ

০৯ অক্টোবর ২০১৮, ১১:১২

সোনালী সিলেট

ডেস্ক রিপোর্ট
সরকারি চাকুরীতে ৩০% কোটা বহাল রাখার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ন্যায় সিলেটের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ঢাকা-সিলেট মহাসড়ক ও সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল প্রদর্শন করে মুক্তিযোদ্ধা কমান্ডিং নেতৃবৃন্দ।
সোমবার সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সমস্ত সংগঠনের সাথে একাত্মতা পোষণ করেন জেলা যুব কমান্ড নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, যুব কমান্ড কেন্দ্রীয় নেতা মো. আবু তাহের। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মান ও অধিকার রক্ষায় মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সর্বস্তরের নেতা ও কর্মীকে সব সময় প্রস্তুত থাকতে হবে। তিনি সকল মুক্তিযোদ্ধার সন্তান ও পক্ষের শক্তিকে স্বাধীন বিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান।
জিল্লুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন মনজ কপালী মিন্টু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মলয় তালুকদার, অরবিন্দু পাল, আবরু মিয়া, সাহেদ আহমদ, আলীমুর রহমান নয়ন, মিজান আহমদ, মনি আক্তার, রিনা বেগম, বামন আহমদ, সামাদ আহমদ, হৃদয় আহমদ, মাহাদ, রাজা তাহের, ফেরদৌস, আক্তার হোসেন, আরিফ, কামাল, আমির আলী, আব্দুল রশীদ, সুমন আহমদ, মো. রাহমানুর ইসলাম, আল (হাবিব), আহসান উদ্দিন তালুকদার, এস. এ. কয়েছ, মাহমুদুল হাসান মিজান, প্রিন্স পারেক, সাকি আহমত, এস. এম. অভি আহমেদ, আর. কে. রাফসান, আর. কে. মাছুম, মিজানুর রহমান টুটুল, সৌরভ আহমেদ, নাঈম আহমেদ, হাদী নাঈম, রোমান আহমেদ, তারেকুল আলম, মিজু, হাসান, জাক্কু, শাওন, হিমেল আহমদ, শিপু আহমদ প্রমুখ।
এদিকে একই দাবিতে গোলাপগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ অবস্থান কর্মসূচি পালন করেছে। চৌমুহনীস্থ মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে প্রায় ঘন্টাব্যাপী অবস্থানের পর রাস্তায় টায়ার জ্বালিয়ে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করা হয়। এসময় রাস্তার উভয় পাশে ছোট বড় শত শত বাহন আটকা পড়লে যাত্রীরা জনদুর্ভোগে পড়েন।
সোমবার সকাল ১১টা থেকে শুরু হওয়া অবস্থদন কর্মসূচিতে গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম দস্তগীর খান ছামিনের সভাপতিত্বে ও আলী হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমান, সাবেক কমান্ডার তোতা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আসমান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুতলিব, জেলা শ্রমিকলীগ নেতা আকমল আলী, মুক্তিযোদ্ধা সন্তান মুজাম্মিল আহমদ, জাহাঙ্গীর হোসেন বাবলু, মো. নুরুল ইসলাম, মঞ্জিল আহমদ, চেরাগ আলী, রশিদ আহমদ, বাবুল আহমদ, মুক্তিযোদ্ধার নাতনী মাহমুদা আক্তার কলি প্রমুখ।
অপর দিকে জেলা ও দক্ষিণ সুরমা উপজেলা এবং মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেটের আয়োজনে সোমবার সকাল ১১টায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।
দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি মোহাম্মদ সালাউদ্দিনের সভাপতিত্বে ও জেলা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোহাম্মদ জবরুল হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য
রাখেন বীর মুক্তিযোদ্ধা শহিদ আহমদ খান, প্রধান বক্তার বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলার সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন পারভেজ।
বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট মহানগরের সাবেক আহবায়ক দেবব্রত চৌধুরী লিটন, সন্তান কমান্ড সিলেট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জহিরুল ইসলাম, দক্ষিন সুরমা উপজেলার সাধারণ সম্পাদক জাবেদ আহমদ।
উপস্থিত ছিলেন দক্ষিন সুরমা উপজেলা কমান্ডার কুটি মিয়া, সন্তান কমান্ড সিলেট জেলার সহ সভাপতি মো: নাজিম উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ রাজু, ক্রীড়া সম্পাদক মহি উদ্দিন রাসেল, দপ্তর সম্পাদক সজিবুল ইসলাম জয়,যুদ্ধাহত ও শহিদ পরিবার বিষয়ক সম্পাদক আফসাল আহমদ লিপু, দক্ষিন সুরমা উপজেলা সন্তান কমান্ডের সহ সভাপতি সেলিম আহমদ,এমদাদুল হক উজ্জল, যুগ্ন সাধারণ সম্পাদক শাহজাদা এমরান, সাংগঠনিক সম্পাদক রুবেল আহমদ মিন্টু,অর্থ সম্পাদক অজিদ বিশ্বাস, সদস্য আনোয়ার হোসেন মজমল সহ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট শাখার শতাধিক নেতাকর্মীরদের উপস্থিতিতে ঘন্টাব্যাপী এ অবরোধ কর্মসুচী পালিত হয়।
বক্তারা বলেন কেন্দ্র থেকে আগামীতে যে সকল কর্মসূচী ডাক আসবে তা যথযাথ পালন করতে সিলেটের মুক্তিযোদ্ধা সন্তানরা ঐক্যবদ্ধ। অচিরেই মুক্তিযোদ্ধা কোটা ৩০% পুর্ণবহালের করে মুক্তিযোদ্ধাদের প্রাপ্ত অধিকাটুকু ফিরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com