প্রচ্ছদ

আল-কলম গবেষণা পরিষদের সাহিত্য-সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

১৩ অক্টোবর ২০১৮, ১৬:৪৮

সোনালী সিলেট

সাংবাদিকতায় সৎ ও মেধাবীদের এগিয়ে

আসতে হবে : আব্দুল হামিদ মানিক

দৈনিক সিলেটের ডাক’র নির্বাহী সম্পাদক, বিশিষ্ট গবেষক আব্দুল হামিদ মানিক বলেছেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। সারা বিশ্বে এ পেশার যথেষ্ট সুনাম ও সম্মান রয়েছে। গণমাধ্যমে যারা দেশ জাতি ও সমাজের জন্য কাজ করে, ন্যায়ের পক্ষে অবস্থান নিয়ে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরে। মানুষ যুগ যুগ ধরে তাদের শ্রদ্ধাভরে স্মরণ করে। তাই এই পেশায় সততা ও মেধার খুবই প্রয়োজন।
আল-কলম গবেষণা পরিষদ, বাংলাদেশ’র উদ্যোগে শনিবার দিনব্যাপী সাহিত্য-সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার প্রধান প্রশিক্ষক হিসেবে আলোচনাকালে তিনি উপরোক্ত এসব কথা বলেন। নগরের দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস)’র সাহিত্য আসর কক্ষে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, চাইলে তোমরাও এই মহৎ পেশায় এগিয়ে আসতে পারো। নি:সন্দেহে এটা সম্মানী পেশা, এই পেশার মান অুণœ রাখতে সৎ ও মেধাবিদের এগিয়ে আসতে হবে। আজ যেসব প্রশিক্ষণ দেয়া হয়েছে, লেখালেখিতে এটা তোমাদের জন্য যথেষ্ট সহায়ক হবে।
পরিষদ’র সভাপতি মাওলানা ফয়যুল হাসান খাদিমানী’র সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে অংশ নেন- কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস)’র সহ-সভাপতি গল্পকার সেলিম আউয়াল, সিলেট অনলাইন প্রেসকাবের সভাপতি মুহিত চৌধুরী, কবি অধ্যাপক বাছিত ইবনে হাবীব, পাপড়ি প্রকাশ’র চেয়ারম্যান ছড়াকার কামরুল আলম, দৈনিক বিজয়ের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, আল-কলম গবেষণা পরিষদ’র প্রশিক্ষণ সম্পাদক লেখক শামসীর হারুনুর রশীদ, পরিষদের সহ-সভাপতি আব্দুল মুকিত চৌধুরী, সাধারণ সম্পাদক হাসান মুহাম্মদ কামরুযযামান।
কর্মশালায় উপস্থিত ছিলেন- সাইফুর রহমান, ইয়াহইয়া হামিদ, লোকমান হেকিম, হুসাইন আহমদ, ইমরান হুসাইন, ইয়াহইয়াল করীম, আব্দুস সালাম, হাবীবুর রহমান, সালিম আল আরশাদ ও হাবীবুর রহমান মাসরুর প্রমুখ।
কর্মশালা আয়োজনে মিডিয়া পার্টনার ছিলো দৈনিক বিজয়ের কণ্ঠ। সংবাদ বিজ্ঞপ্তি।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com