প্রচ্ছদ

শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান পদে রশিদ তালুকদারের জয়

১৮ জুন ২০১৯, ১৭:২৭

সোনালী সিলেট

সোনালী সিলেট ডেস্ক ::: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

মঙ্গলবার (১৮ জুন) রাতে দেশের বেসরকারিভাবে ফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী আব্দুর রশিদ তালুকদার ইকবাল নৌকা প্রতীক নিয়ে ১৬ হাজার ৯৮১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৫৮৮ ভোট।

উল্লেখ্য, দেশের ৪৯২তম এবং সর্বশেষ প্রতিষ্ঠিত উপজেলা শায়েস্তাগঞ্জ। দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৭ সালের ২০ নভেম্বর প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জকে অনুমোদন দেওয়া হয়।

হবিগঞ্জের ৯টি উপজেলার মধ্যে ইতোমধ্যে ৮টি উপজেলায় ১ম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর মঙ্গলবার (১৮ জুন) ৫ম ধাপে এই শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৬২১ এবং নারী ভোটার ২৩ হাজার ৪৫ জন।



সংবাদটি 26 বার পড়া হয়েছে.সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •