প্রচ্ছদ

উচ্চ আদালতে নির্দেশনা অনুযায়ী
‘গ্যাস কোম্পানিগুলোর কর্মকর্তা-কর্মচারিদের দুর্নীতি বন্ধে কঠোর পদক্ষেপ নিন’ : গণতন্ত্রী পার্টি

০১ জুলাই ২০১৯, ২২:১৯

সোনালী সিলেট

গণতন্ত্রী পার্টি সিলেট জেলা কমিটি অহেতুক জ্বালানী গ্যাস-এর দাম বৃদ্ধি এবং দেশের আইন-শৃংখলা পরিস্থিতির অবনতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে। গতকাল (১ জুলাই) সোমবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত পার্টির নিয়মিত সভার প্রস্তাবে এ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়।
প্রস্তাবে বলা হয়, দেশের উচ্চ আদালত গ্যাস কোম্পানিগুলোর ৫০ ভাগ দুর্নীতি বন্ধ করতে পারলে জ্বালানী গ্যাস-এর দাম বাড়ানোর প্রয়োজন নেই বলে সরকারকে যে নির্দেশনা দিয়েছেন, সেখানে সরকার ঘুষ-দুর্নীতি বন্ধ না করে উল্টো জনগণের ঘাড়ে লোকসানের বোঝা চাপিয়ে দিচ্ছে। প্রস্তাবে আরো বলা হয়, গ্যাস-এর এই দাম বৃদ্ধির ফলে দ্রব্যমূল্য, বাসা-বাড়ি ও গাড়ি ভাড়া বৃদ্ধি পাবে এবং এরফলে জনগণের নাভিশ্বাস চরমে উঠবে। প্রস্তাবে বলা হয়, জনগণের আয়ের সীমারেখা নির্দিষ্ট একটি গন্ডির মধ্যে অবস্থান করছে এবং বর্তমান বাজেটে মধ্যবিত্ত শ্রেণীর কল্যাণে কোন পদক্ষেপ নেয়া হয়নি। বরং উচ্চবিত্ত শ্রেণীর ধন-সম্পদ আরা বৃদ্ধির সুযোগ করে দেয়া হয়েছে, ঋণ খেলাপীদের বিরুদ্ধে কঠোর কোন ব্যবস্থা নেয়া হয়নি, সেখানে গ্যাস-এর দাম বাড়িয়ে সরকার সাধারণ জনগণের সাথে বৈষম্যমূলক আচরণ করছে। প্রস্তাবে গ্যাস-এর দাম বৃদ্ধির প্রস্তাবাবনা বাতিল করে পূর্বের দাম বহাল রাখা এবং গ্যাস কোম্পানিগুলোর কর্মকর্তা-কর্মচারিদের অবাধ লুটপাট ও ঘুষ-দুর্নীতি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।
অপর এক প্রস্তাবে বরগুণায় রিফাত নামক যুবককে সরকারি দলের নেতাদের ছত্রচ্ছায়ায় প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। উদ্বেগ প্রকাশ করে প্রস্তাবে বলা হয়, সারা দেশে প্রকাশ্যে কুপিয়ে বা আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু কার্যতঃ সরকার এসব বন্ধে তেমন কোন ব্যবস্থা নিতে ব্যর্থ হচ্ছে। অবিলম্বে ন্যাক্কারজনক এ সমস্ত হত্যাকান্ডের ঘটনা বন্ধে বলিষ্ট পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।
গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা কমিটির সভাপতি মোঃ আরিফ মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরীর পরিচালনায় নিয়মিত বৈঠকের আলোচনায় অন্যদের মধ্যে অংশ নেন সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার আহমদ, দফতর সম্পাদক আজিজুর রহমান খোকন, নির্বাহী সদস্য নাজিম উদ্দিন, শংকর ঘোষ প্রমুখ।-বিজ্ঞপ্তি



সংবাদটি 25 বার পড়া হয়েছে.সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •