প্রচ্ছদ

মৌলভীবাজারে ডেঙ্গু রোগীর সংখ্যা ৩৭

০৫ আগস্ট ২০১৯, ০২:৩৬

সোনালী সিলেট

সোনালী সিলেট ডেস্ক :::
মৌলভীবাজারে এ পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। এমন তথ্য জেলা সিভিল সার্জন ডা. শাহজাহান কবির জানিয়েছেন।
সিভিল সার্জন ডা. শাহজাহান কবির বলেন, ‘বর্তমানে ২৫০ শয্যা হাসপাতালে ১০ জন চিকিৎসাধীন আছেন। ভর্তি হওয়া অধিকাংশ রোগীই চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।’
জানা গেছে, মৌলভীবাজার জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। চারিদিকে ডেঙ্গু আতংঙ্ক ছড়িয়ে পড়েছে। অতি আশঙ্কাজনক রোগীকে সিলেটে ও ঢাকায় রেফার্ড করা হচ্ছে। ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার জন্য সদর হাসপাতালের চতুর্থ তলায় আলাদা ডেঙ্গু কর্ণার চালু করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে।
গত ২৪ ঘন্টায় মৌলভীবাজার জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে ৭ জন। তবে জেলার ডেঙ্গু আক্রান্তদের সিংহভাগই ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে এসেছেন।
মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ডেঙ্গু কর্ণারে চিকিৎসাধীন শ্রীমঙ্গলের রুহিন জানান, তিনি ঢাকায় ভার্সিটি কোচিংয়ে ভর্তি হয়েছিলেন। সেখানেই ডেঙ্গু আক্রান্ত হন।
এ ব্যাপারে সিভিল সার্জন ডা. শাহজাহান কবির বলেন, ‘ডেঙ্গু মোকাবেলায় জেলা স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। স্থানীয়ভাবে যারা আক্রান্ত হয়েছেন তারা বলতে রাজি হচ্ছেন না যে তারা ঢাকায় গিয়েছিলেন।’

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com