প্রচ্ছদ

ডেঙ্গু মহামারি তবুও সিসিক’র বাজেটে নেই মশকনিধন খাত

২৫ আগস্ট ২০১৯, ২০:২১

সোনালী সিলেট ডেস্ক :::

সারা দেশে ডেঙ্গু ও এডিস মশার আক্রমন মহামারি আকার ধারণ করলেও এই সময়ে সিলেট সিটি কর্পোরেশনের ২০১৯-২০ অর্থবছরের বাজেটে মশক নিধনের জন্য আলাদা কোন বাজেট রাখা হয়নি। রোববার ঘোষিত সিলেট সিটি কর্পোরেশনের বাজেট পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে। পরে সাংবাদিকরা এ নিয়ে মেয়র আরিফকে প্রশ্ন করলে তিনি কোন সদুত্তর দিকে পারেন নি।
তিনি বলেন, মশক নিধন একটি চলমান প্রক্রিয়া। তাই যখন যেটা প্রয়োজন সেটি করা হবে। এর জন্য আলাদা বাজেটের প্রয়োজন নেই।
এর আগে রোববার সকালে নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। ঘোষিত বাজেটে আয় ও সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে।
বাজেটে উল্লেখযোগ্য আয়ের খাতগুলো হলো, হোল্ডিং ট্যাক্স ৪৪ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা, স্থাবর সম্পত্তি হস্তান্তরের উপর কর ৮ কোটি ৫০ লাখ টাকা, ইমরাত নির্মাণ ও পুনঃনির্মাণের উপর কর ২ কোটি টাকা, পেশা ব্যবসার উপর কর ৬ কোটি ৫০ লাখ টাকা, বিজ্ঞাপনের উপর কর ১ কোটি ২০ লাখ টাকা, বিভিন্ন মার্কেটের দোকান গ্রহীতার নাম পরিবর্তনের ফি ও নবায়ন ফি বাবদ ২৫ লাখ টাকা প্রভৃতি।
এছাড়া সরকারি উন্নয়ন সহায়তা মঞ্জুরী খাতে ২০ কোটি টাকা, সরকারি বিশেষ উন্নয়ন সহায়তা মঞ্জুরী খাতে ১০ কোটি টাকা, সিলেট মহানগরীর অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্প খাতে ২০০ কোটি টাকা আয় দেখানো হয়েছে।
বাজেটে রাজস্ব খাতে ৬৭ কোটি ৪৩ লাখ টাকা ব্যয় দেখানো হয়েছে। এছাড়া অবকাঠামো খাতে ৫২ কোটি ৮০ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com