প্রচ্ছদ

‘বাংলা ভাইয়ের’ পৃষ্ঠপোষকদের মনোনয়ন লাভ

২৮ নভেম্বর ২০১৮, ০৬:১৩

সোনালী সিলেট

সোনালী সিলেট ডেস্ক রিপোর্ট ::: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সোমবার বিকাল থেকে মঙ্গলবার পর্যন্ত ৮০০জনকে মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি। মনোনয়নের চিঠিপ্রাপ্তদের মধ্যে ২০০১ ও ২০০৮ সালের পুরনো প্রার্থীদের অধিকাংশই রয়েছেন।

এদিকে, রাজশাহী অঞ্চলের বেশ কজনকে মনোনয়ন দিয়েছে বিএনপি যাদের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ ছিল।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) শুরা কমিটির প্রধান সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাই তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে যে কজনের নাম বলেছিলেন তাদের মধ্যে রয়েছেন একাদশ সংসদ নির্বাচনের জন্যে বিএনপির মনোনয়নপ্রাপ্ত নাটোর-২ আসনে রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নওগাঁ-১ সালেক চৌধুরী, নওগাঁ-৬ আলমগীর কবির, রাজশাহী-১ আমিনুল হক, রাজশাহী-২ মিজানুর রহমান মিনু, রাজশাহী-৫ নাদিম মোস্তফা।

২০০৪ সালের এপ্রিল-মে মাসে রাজশাহী অঞ্চলের বাগমারা, রানীনগর ও আত্রাই উপজেলায় বাংলা ভাইয়ের নেতৃত্বে জঙ্গিরা ‘সর্বহারা’ দমনের নামে হত্যা-নির্যাতনসহ অরাজকতা কায়েম করে। বিএনপি আমলেই ২০০৬ সালের মার্চে গ্রেপ্তার হওয়ার পর বাংলা ভাই টাস্কফোর্স ফর ইন্টারোগেশন (টিএফআই) সেলে যে জবানবন্দি দেন, তাতে আমিনুল হক, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও নাসিম মোস্তফার সহযোগিতা পাওয়ার কথা বলেছিলেন।

জবানবন্দিতে বাংলা ভাই বলেন, সর্বহারা নিধন অভিযানের শুরুতে রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক শীষ মোহাম্মদের বাসায় একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ঐ বৈঠকে তৎকালীন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আমিনুল হকের সঙ্গে বাংলা ভাইয়ের মোবাইল ফোনে কথোপকথন হয়। সর্বহারা নিধন অভিযান চলাকালে আমিনুল হক ছাড়াও তৎকালীন ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গৃহায়ন ও পূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির, সংসদ সদস্য নাদিম মোস্তফা, সালেক চৌধুরী ও রাজশাহী সিটি মেয়র মিজানুর রহমান মিনুর সঙ্গে সার্বক্ষণিক মোবাইল ফোনে যোগাযোগ হতো।

জবানবন্দিতে বাংলা ভাই আরও বলেন, অভিযান চলাকালে সংসদ সদস্য নাদিম মোস্তফা জেএমবির তহবিলে ৩০ হাজার টাকা দিয়েছিলেন। এ টাকা তিনি পুঠিয়া থানার ওসির মাধ্যমে তার কাছে পৌঁছে দেন। তৎকালীন ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নাটোরের বাসায় তার সঙ্গে বাংলা ভাইয়ের অন্তত ১০ মিনিট বৈঠক অনুষ্ঠিত হয়। সে সময় উপমন্ত্রী তাকে ১০ হাজার টাকা দিয়েছিলেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com